ফিরে যেতে হল ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ চিত্রগ্রাহককে

বিনোদন ডেস্ক

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির সিনেমাটোগ্রাফার আমির এম মোকরি, ভারতের খ্যাতনামা অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশলসহ ৬-৭ জনের একটি দল চলচ্চিত্রের কাজে ঢাকায় এসেছিলেন।কিন্তু করোনা ভাইরাস (কোভিড-19) ইস্যুতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই ফিরে যেতে হলো তাদের। কারণ, তাদেরকে বন্দর অতিক্রম করার অনুমোদন দেয়নি ইমিগ্রেশন কর্তৃপক্ষ। যার ফলে সেদিনই বিশেষ বিমান ব্যবস্থায় ভারতে ফিরে যান তারা। বিষয়টি নিশ্চিত করে ভারতীয় পত্রিকা রিপাবলিক ওয়ার্ল্ড।

এদিকে ঢাকার এয়ারপোর্টে ধারণ করা একটি ভিডিও নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছেন ভারতীয় অ্যাকশন ডিরেক্টর ও বলিউড অভিনেতা ভিকি কৌশলের বাবা শ্যাম কৌশল।

শ্যাম কৌশল বলেন, ‘বিমানবন্দরে পৌঁছে তারা তাদের সফর বাতিল হয়েছে বলে জানতে পারেন। এরপর তাদের নিজ দেশে ফিরে যেতে বলা হয়। ভারতীয়দের জন্য একটি চার্টার্ড বিমানের ব্যবস্থা করে বাংলাদেশ সরকার। আর তাতে করে কলকাতার বিমানবন্দরে পৌঁছে দেয় আমাদের।’

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, ‘দ্য ব্যাটেল ফর বেঙ্গল’ নামে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ সরকার প্রযোজিত চলচ্চিত্রের জন্য তারা গত ১০ মার্চ ঢাকার বিমানবন্দরে নেমেছিলেন। উদ্দেশ্য ছিল, চট্টগ্রামে তাদের বেশ কিছু স্পট দেখা। তাদের এ দলে আরও ছিলেন কানাডিয়ান-ইংল্যান্ডের পরিচালক রিচি মেহতা।

এছাড়াও অন্যদের নিজ দেশে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।
অন্যদিকে, চলচ্চিত্রটি প্রসঙ্গে জানা যায়, ‌‘দ্য ব্যাটেল ফর বেঙ্গল’ ছবিটি নির্মাণ করছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের একটি প্রযোজনা প্রতিষ্ঠান, যেটা তৈরিতে সহযোগিতা করছে বাংলাদেশ সরকার।
ছবির শুটিং স্পট পরিদর্শন ও পরিকল্পনা তৈরির জন্যই তারা দেশে আসেন। তবে আপাতত ছবিটির মাঠ পর্যায়ের কাজ বন্ধ থাকছে এবং করোনা ভাইরাসের সংক্রমন কমে পরিস্থিতি ঠিক হলে এটি আবার শুরু হবে বলে জানা গেছে।

এসএমজে/২৪/তা

Tagged