পুঁজিবাজারে আসছে ২৭ বীমা কোম্পানি

এসএমজে রিপোর্ট:

পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে ২৭টি বীমা কোম্পানি। এ বিষয়ে আগামী ২৮ অক্টোবর বেলা  সাড়ে ১১টায় কোম্পানিগুলোর সঙ্গে বৈঠক করবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বৈঠকে বীমা কোম্পানিগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আইডিআরএ সূত্রে এ তথ্য জানা গেছে

তথ্যমতে, গত ১৬ সেপ্টেম্বর অর্থমন্ত্রীর দেওয়া নির্দেশনা অনুযায়ী, ১৮টি জীবন বীমা ও ৯টি সাধারণ বীমা কোম্পানিকে ৩০ ডিসেম্বর ২০১৯ এরে মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার নির্দেশ দিয়েছে আইডিআরএ।

তালিকাভুক্ত হতে যাওয়া জীবন বীমা কোম্পানিগুলো হলো- হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্স, প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স,  ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, বায়রা লাইফ ইন্স্যুরেন্স,যমুনা লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স এবং লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন অব বাংলাদেশ এবং সাধারন বীমা কোম্পানি হলো- মেঘনা ইন্স্যুরেন্স, সাউথ এশিয়া ইন্স্যুরেন্স, সিকদার ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, এবং ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স ।

এসএমজে/২৪/মি

Tagged