দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু

এসএমজে ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ২ হাজার ৬৫৪ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছেন।

বুধবার (৫ আগস্ট) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ১১ হাজার ১৬০টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ২ হাজার ৬৫৪ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৭৮ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৩৫ শতাশ।

ডা. নাসিমা আরও জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩৩ জনের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩ হাজার ২৬৭ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৮ জন নারী।

এ দিকে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১ হাজার ৮৯০ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেওয়া ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৪৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর প্রথম দিকে করোনার প্রাদুর্ভাব দেশে কিছুটা কম থাকলেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ৮২০ জন। এদের মধ্যে মারা গেছেন ৭ লাখ ৭৪১ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৭৭১ জন।

এসএমজে২৪/কা

Tagged