দুই ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

এসএমজে ডেস্ক:

৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই ব্যাংক। ব্যাংক দুটি হলো- ব্যাংক এশিয়া লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

ব্যাংক এশিয়া লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

উক্ত অর্থবছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা এবং এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৯ এপ্রিল। বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট হবে ১৩ এপ্রিল।

এদিকে, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

উক্ত অর্থবছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১ পয়সা এবং এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৯৬ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিল। বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট হবে ১৫ এপ্রিল। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

এসএমজে/২৪/বা

Tagged