দুই কোম্পানির পরিচালকের হিসাব জব্দে বাংলাদেশ ব্যাংকে বিএসইসির চিঠি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঅ্যান্ডএ টেক্সটাইল ও তুং হাই নিটিংয়ের সব পরিচালকসহ ব্যবস্থাপনা পরিচালকের ব্যাংক হিসাব জব্দ (ফ্রিজ) করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

১৮ আগস্ট (মঙ্গলবার) এ বিষয়ে একটি চিঠি বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালকসহ ৩ পরিচালক আইন না মেনে শেয়ার বিক্রি করেছেন। এছাড়া কোম্পানি দুটি নিয়ম অনুযায়ী কমিশন ও স্টক এক্সচেঞ্জে শেয়ার ধারণ সংক্রান্ত রিপোর্ট জমা দেয়নি।

এ কারণে বিএসইসির গত ৭৩৩তম কমিশন সভায় কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ অবস্থায় বিনিয়োগকারীদের স্বার্থে তাদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি বিএসইসি অনুরোধ করেছে।

এর আগে বিএসইসির ৭৩৩তম কমিশন সভায় সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মিস রুখসানা মোর্শেদকে ৮ কোটি টাকা, পরিচালক শারমিন আক্তার লাভলীকে ৪ কোটি টাকা এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ২ কোটি টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সভায়, বিএসইসির বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে দীর্ঘদিন ধরে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল না করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ কোটি টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এসএমজে/২৪/মি

Tagged