তিন কোম্পানির লেনদেন আজ বন্ধ

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির আজ বুধবার লেনদেন বন্ধ থাকবে। কোম্পানিগুলো বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। কোম্পানিগুলো হল- নুরানী ডাইং এন্ড সোয়েটার, সিলভা ফার্মাসিউটিক্যালস এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের নুরানী ডাইং এন্ড সোয়েটার লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করবে ১৯ ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৩০ মিনিটে। স্থান চট্টগ্রাম বোট ক্লাব, পুড়াতন এয়ারপোর্ট, পতেঙ্গা, চট্টগ্রাম। রেকর্ড ডেট ছিল ৬ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৮ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১.৩৫ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হেয়েছে ১২.৮০ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৩.১০ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৪০ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ০.৯৩ টাকা।

ঔষধ ও রসায়ন খাতের সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করবে ২৫ নভেম্বর, ২০১৯ বেলা ১১ টায়। স্থান হোয়াইট হল কনভেনশন সেন্টার, হাউজ ১৬২/এ, রোড ২৭, ধানিমন্ডি, ঢাকা-১২০৯ ঢাকা। রেকর্ড ডেট ছিল ৬ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ১.১৫ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.৯৩ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৪১ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৭.১১ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫২ টাকা, আগের বছর একই সময়ে  ১.৩৪ টাকা।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করবে ২৪ নভেম্বর, ২০১৯ বেলা ১১ টায়। স্থান চট্টগ্রাম বোট ক্লাব, চট্টগ্রাম। রেকর্ড ডেট ছিল ৬ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ৩.৬২ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.৮২ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৬.৯৫ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৫৩.৬১ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮০ টাকা, আগের বছর একই সময়ে  ১.৪৫ টাকা

এসএমজে/২৪/রা

Tagged