তিতাস গ্যাসের ২৬ শতাংশ লভ্যাংশ অনুমোদিত

নিজস্ব প্রতিবেদক:

অনুমোদিত হলো পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ২৬ শতাংশ নগদ লভ্যাংশ। আজ রোববার রাজধানীর বেইলী রোডে অবস্থিত অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত কোম্পানির ৩৮তম বার্ষিক সাধারণ সভায় এ লভ্যাংশ অনুমোদিত হয়।

গত অর্থবছরে কোম্পানির পরিচালনা পর্ষদ ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল এবং এই অর্থবছরে ২৬ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ায় বিনিয়োগকারীদের মধ্যে তেমন প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি। তবে আগামী অর্থবছরে এই লভ্যাংশের পরিমাণ বৃদ্ধি এবং এই বছরের লভ্যাংশটি দ্রুত তাদের অ্যাকাউন্টে পাঠানো হয় সেই আহ্বান জানিয়েছে বিনিয়োগকারীরা।

সভায় এক বিনিয়োগকারী বলেন, গ্যাস বিলের প্রিপেইড ব্যবস্থা সারা দেশে দ্রুত ছড়িয়ে দেওয়া হোক এবং নানান জায়গার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করার বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে হবে। তাছাড়া যারা গ্যাসের এই অবৈধ লাইন নিতে সাহায্য করছে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থার করতে হবে যাতে আর কেউ এমন কাজ করার সাহস না পায়।

২০১৮-১৯ অর্থবছরে কোম্পানি ১৬,৫৬৭.৬১ মিলিয়ন ঘনমিটার গ্যাস বিক্রি করে ১৪,১৫৩.৯৩ কোটি টাকা রাজস্ব আয় করে কোম্পানিটি যা বিগত অর্থবছরের তুলোনায় ০.২৫% কম। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৪ টাকা ৭০ পয়সা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য হয়েছে ৭০ টাকা ৮ পয়সা, শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৫ টাকা ২৯ পয়সা।

সভায় সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ও তিতাস গ্যাস বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। উপস্থিত ছিলেন পেট্রোবাংলার চেয়ারম্যান ও কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আলী মো. আল মামুন, কোম্পানির অন্যান্য কর্মকর্তা ও বিনিয়োগকারীরা।

এসএমজে/২৪/বা

Tagged