ডিভিডেন্ড দেয়নি দুই কোম্পানি

এসএমজে ডেস্ক:

সপ্তাহজুড়ে একটি কোম্পানি ডিভিডেন্ড দিলেও আরো দুটি কোম্পানি কোনো প্রকার ডিভেডেন্ড দেয়নি। ডিভিডেন্ড দেয়া কোম্পানিটি হচ্ছে এম্বি ফার্মাসিউটিক্যালস। ডিভিডেন্ড না দেয়া কোম্পানিগুলো হচ্ছে- সাফকো স্পিনিং মিলস্, বাংলাদেশ সাভির্সেস লিমিটেড।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এম্বি ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩:৭৩ টাকা। আগের বছর একই সময়ে  ছিলো ৫.৬৭ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২:৫৬ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ০.৫৩ টাকা  এবং কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২:০৩ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ০.৪২ টাকা

বস্ত্র খাতের কোম্পানি সাফকো স্পিনিং মিলস্ লিমিটেডের এবছর নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এবছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) লোকসানে ছিল ০.৪৯ টাকা,কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৯ টাকা এবং শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.২৩ টাকা।

ভ্রমণ ও পর্যটন খাতের কোম্পানি বাংলাদেশ সাভির্সেস লিমিটেড বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেয়নি।

অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৩ টাকা। আগের বছর একই সময়ে  ছিলো ৫.৬৭ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৬ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ০.৫৩ টাকা  এবং কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২.০৩ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ০.৪২ টাকা

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged