ডিভিডেন্ড দেয়নি এডিএন টেলিকম

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা এডিএন টেলিকম কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার কোম্পানির অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় ৩০ জুন,২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য কোনো প্রকার ডিভিডেন্ড না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে,সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, এডিএন টেলিকমের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৩ টাকা। এছাড়া শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২১.০৩ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.২৬ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর দুপুর ১২টায় লেকশোর হোটেল, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জানা যায়, গত ৩ সেপ্টেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। এডিএন টেলিকম লিমিটেড পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। এ লক্ষ্যে বুক বিল্ডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার ৩০ টাকা করে বিক্রি করে ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করা হবে। আর সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার ২৭ টাকা করে বিক্রি করা হবে। এই শেয়ার বিক্রি থেকে ২১ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯৮২ টাকা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা এডিএন টেলিকমের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন আগামী ৪ নভেম্বর শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত চলবে।

এসএমজে/২৪/এমএইচ

Tagged