ডিভিডেন্ড ঘোষণা করেছে ৪ কোম্পানি

 এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪ কোম্পানি আজ রোববার ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- বঙ্গজ, এফসি এগ্রো বায়োটেক, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস এবং বীচ হ্যাচারী লিমিটেড।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের বঙ্গজ লিমিটেড ৩০ জুন  ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ১৮ ডিসেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণ, দৌলতদিয়া, চুয়াডাঙায় অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির এ বছর শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ২.১৭ টাকা আগের বছর ছিল ০.৮১ টাকা।এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ২২.২২ টাকা, আগের বছর ছিল ২৩.০৭ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ০.৫৯ টাকা, আগের বছর ছিল ০.৫৩ টাকা।

ওষুধ ও রসায়ন খাতের  এফসি এগ্রো বায়োটেক ৩০ জুন  ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য  ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ১৯ ডিসেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১ টায় রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, কাকরাইলে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির এ বছর শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ৩.২২ টাকা আগের বছর ছিল ৩.৪১ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ১৯.২৯ টাকা, আগের বছর ছিল ১৮.৪৭ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৪.১০ টাকা, আগের বছর ছিল ৩.৩৫ টাকা।

ওষুধ ও রসায়ন খাতের এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস  ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ১৯ ডিসেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০ টায় রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, কাকরাইলে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির এ বছর শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ২.৯৭ টাকা আগের বছর ছিল ৩.৪৪ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ২২.৭১ টাকা, আগের বছর ছিল ২৩.৬৯ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৪.০১ টাকা, আগের বছর ছিল ২.৯৬ টাকা।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের বীচ হ্যাচারী লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। কোম্পানিটির রেকর্ড ডেট আগামী ৯ জানুয়ারি ২০২০। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মার্চ ২০২০  দুপুর সাড়ে ১২ টায় রাজধানীর উত্তর কমিউনিটি সেন্টারে  অনুষ্ঠিত হবে। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

কোম্পানিটির এ বছর শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ০.৩৬ টাকা আগের বছর ছিল ০.৩৭ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ১০.১৪ টাকা, আগের বছর ছিল ১০.৫০ টাকা। এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ০.০০৩১ টাকা, আগের বছর ছিল ০.০১১০ টাকা। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/ঝি

Tagged