ডিভিডেন্ড ঘোষণা করেছে চার কোম্পানি

এসএমজি ডেস্ক
ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানিগুলো হচ্ছে- ইবনে সিনা, ইস্টার্ন হাউজিং, জেএমআই সিরিঞ্জ, এপেক্স ফুটওয়্যার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০.৭৬ টাকা, যা গত অর্থ বছরে ছিল ১৪.৪৮ টাকা, নেট এস্যেট ভ্যালু ৪৭.৩২ টাকা যা গত অর্থ বছরে ছিল ৩৯.২৮ টাকা, নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১৩.৮৭ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৬.১৬ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা হবে আগামী ১৪ নভেম্বর এবং ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট হবে ১৪ অক্টোবর।
সেবা ও আবাসন খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩.৭০ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৩.৪৮ টাকা, নেট এস্যেট ভ্যালু ৬১.৩৫ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৬০.১৫ টাকা, নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৮.০০ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৯.৪৬ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ১৪ নভেম্বর এবং ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট হবে ১৭ অক্টোবর।
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জস্ এন্ড মেডিক্যাল ডিভাইস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬.০৫ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৬.৮৬ টাকা, নেট এস্যেট ভ্যালু ৬৮.৭৪ টাকা যা গত অর্থ বছরে ছিল ৭১.২৭ টাকা, নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৩৬.৩৮ টাকা, যা গত অর্থ বছরে ছিল ১৩.৬৪ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২৩ নভেম্বর এবং ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর।
চামড়া শিল্প খাতের কোম্পানি এপেক্স ফুটওয়্যার লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০.৯১ টাকা যা, গত অর্থ বছরে ছিল ১১.৫৪ টাকা, নেট এস্যেট ভ্যালু ২৪৯.৮৩ টাকা, যা গত অর্থ বছরে ছিল ২৪৪.৪২ টাকা, নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৮৬.২৯ টাকা, যা গত অর্থ বছরে ছিল ৮১.৫০ টাকা। বার্ষিক সাধারণ সভা আগামী ১২ নভেম্বর এবং ডেভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর।
এসএমজে/২৪/বা

Tagged