ডিএসইর পরিচালক নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার বা স্ট্রেকহোল্ডার পরিচালক নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দুটি পরিচালক পদের জন্যে লড়ছেন মোট তিন জন। এ ভোটে নির্বাচিত দু’জন হবেন ডিএসইর পরিচালনা পর্ষদের সদস্য।

জানা গেছে, আজ রোববার (২৯ ডিসেম্বর)সকাল ১০টায় মতিঝিলের ডিএসইর পুরাতন ভবনে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৩টায় শেষ হয়েছে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ২৫৯ জন। আজ সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন। পরবর্তীতে ডিএসই’র ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) দাফতরিকভাবে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

ডিএসইর নির্বাচনে যে তিনজন অংশ নিয়েছেন তারা হলেন- জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী ও ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

‌বিধি অনুসারে যে দু’জন পরিচালক অবসর নেবেন তারা হলেন- এসএআর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান এবং র‍্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভুঁইয়া।

উল্লেখ্য, ডিএসই’র এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন- ডিএসই’র ট্রেকহোল্ডার মনজুর উদ্দিন আহমেদ ও হারুনুর রশিদ।

Tagged