জেএমআই হসপিটাল রিক্যুইজিটের রোড শো সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্তি ও অর্থ উত্তোলনের উদ্দেশ্যে রোড শো সম্পন্ন করেছে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড। কোম্পানিটি বাজার থেকে আইপিও’র বুক বিল্ডিং পদ্ধতিতে ৭৫ কোটি টাকা উত্তোলন করতে চায়। যার অংশ হিসেবে রোববার (২০ অক্টোবর) এই রোড শো’র আয়োজন করে জেএমআই হসপিটাল রিক্যুইজিট।

কোম্পাটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে মোট শেয়ারহোল্ডার ইক্যুইটি দাঁড়িয়েছে ২৫৭ কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা, শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ২৮.৫৮ টাকা। একই সময়ে কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৮ কোটি ৪২ লাখ টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২১ টাকা এবং নিট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৩.৪৯ টাকা।

রোড শো’তে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, মেডিকেল ডিভাইসেস এর অভ্যন্তরীণ ও বিশ্ববাজারে চাহিদা ক্রমেই বেড়ে চলেছে। সেই চাহিদা ও বাজার ধরতে জেএমআই নতুন নতুন মেডিকেল ডিভাইস তৈরির উদ্যোগ নিয়েছে। ফলে এ খাতে প্রতিষ্ঠানটির ব্যবসা বৃদ্ধির পাশাপাশি প্রচুর আয়ও বাড়বে।

রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোসাদ্দেক-উল-আলম বলেন, জেএমআই এর মতো ভালো মানের কোম্পানির সংখ্যা শেয়ারবাজারে যত বাড়বে বাজারের গভীরতা বাড়ার পাশাপাশি তত উন্নত হবে।

তিনি আরও বলেন, শেয়ারবাজারের স্থিতিশীলতা নিশ্চিত করতে আইসিবি নানাভাবে কাজ করে থাকে। তারই অংশ হিসেবে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানু. লি. এর মতো ভালো মানের একটি কোম্পানিকে শেয়ারবাজারে আনতে উদ্বুদ্ধ করা হয়েছে।

অনুষ্ঠানে মেডিকেল ডিভাইসেসের ভবিষ্যৎ বাজার নিয়ে আলোচনা করেন প্রতিষ্ঠানটির উদ্যোক্তা পরিচালক মি. হুই উয়ান কিম। আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির স্বতন্ত্র পরিচালক এডভোকেট ড. মো. শাহজাহান ।

অনুষ্ঠানে স্বনামধন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের প্রতিনিধিরা কোম্পানিটির বিভিন্ন তথ্য নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে উপস্থিত সকল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সুরাইয়া আক্তার রিনা ।

Tagged