চিকিৎসকরা সামনের কাতারের যোদ্ধা

অদৃশ্য শত্রু কোভিড-১৯-এর সঙ্গে যুদ্ধ করছে গোটা বিশ্ব। প্রবল প্রতাপে এই ভাইরাস পুরো বিশ্বকে লন্ডভন্ড করে দিয়েছে। গত ৮ মার্চ প্রথম সংক্রমণ ধরা পড়ে বাংলাদেশে। এরপর প্রাণঘাতী এই অদৃশ্য শত্রুর দাপটে কাবু পুরো দেশ। এই যুদ্ধে সামনের। সারিতে রয়েছেন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা। জীবন বাজি রেখে তারা লড়ছেন ভাইরাসের বিরুদ্ধে। এছাড়া পুলিশ ও সেনাবাহিনীর ভূমিকাও কম নয়। তারাও এখন সামনের কাতারের যোদ্ধা। নিজের সুরক্ষার কথা না ভেবে আক্রান্তদের স্বাস্থ্যসেবা দেওয়া, রোগীবান্ধব আচরণ করার কাজে নিবেদিত রয়েছেন চিকিৎসকবৃন্দ এবং স্বাস্থ্যকর্মীরা। এ যেন মানবতার জন্য নিজেকে উৎসর্গ করা।
এই মহাসংকটকালে চরম ঝুঁকি নিয়েও আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও অনন্য কর্তব্যবোধের নজির সৃষ্টি করছেন। তাঁদের এই সাহসী কর্ম ও কর্তব্যবোধ আমাদের সবাইকে গর্বিত করছে।
এ সময় দেশবাসীর কর্তব্য হচ্ছে এ অগ্রবাহিনীর প্রতি কৃতজ্ঞ থাকা। সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা জায়গা থেকে তাদেরকে অনুপ্রাণিত করা। তাদের প্রশংসা করা। তারা ঝুঁকি নিয়ে কাজ করছে বলে অনেক করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ঘরে ফিরছেন। আমরা যেন এই সত্য উপলব্ধি করতে ব্যর্থ না হই।

Tagged