ক্যাটাগরি রক্ষায় ডিভিডেন্ড নিল না পরিচালকরা

নিজস্ব প্রতিবেদক:

উদ্যোক্তা পরিচালকরা ডিভিডেন্ড নিলে কোম্পানিটি “বি” ক্যাটাগরিতে চলে যাবে। পাশাপাশি অনেক সুবিধা থেকে বঞ্চিত হবে। আজ শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে সকাল ১০টায় কোম্পানিটির ৩০ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ কথা বলেন মালেক স্পিনিং মিলস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক এ মতিন চৌধুরী।

গত বছর কোম্পানিটি নগদ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এবছর পুঞ্জিভূত মূলধনের টাকা থেকে ডিভিডেন্ড দেয়ায় বিনিয়োগকারীদের মধ্যে অসন্তোষ দেখা গেছে।

বিনিয়োগকারী নাসির উদ্দিন বাদল বলেন- পুঞ্জিভূত মূলধনের টাকা থেকে ডিভিডেন্ড না দিয়ে বিনিয়োগকারীদের দেয়া প্রিমিয়ামের টাকা ব্যাবহার করা দরকার ছিল।

বিনিয়োগকারীদের প্রসঙ্গে এ মতিন চৌধুরী বলেন- উদ্যোক্তা পরিচালকরা ডিভিডেন্ড নিলে কোম্পানিটি “বি” ক্যাটাগরিতে চলে যাবে। পাশাপাশি কোম্পানিটি অনেক সুবিধা থেকে বঞ্চিত হবে। তিনি আরো বলেন-বর্তমানে বিশ্ববাজারে পণ্যের মান ঠিক রেখে তাল মিলিয়ে উৎপাদন করতে গিয়ে প্রিমিয়ামের টাকা ব্যাবহৃত হয়েছে। যার ফলে ১০ কোটি ৪ লাখ টাকা ডিভিডেন্ড রিজার্ভ থেকে দেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির ব্যবস্থ্যাপনা পরিচালক এ মতিন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন- কোম্পানির চেয়ারম্যান এ এফ এম জুবায়ের, পরিচালক ডক্টর শামীম মতিন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা এবং বিনিয়োগকারীরা।

এসএমজে/২৪/মিন

Tagged