ক্যাটাগরি পরিবর্তন হয়েছে তিন কোম্পানির

এসএমজে ডেস্ক:

ক্যাটাগরি পরিবর্তন হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির। কোম্পানিগুলো হল- ওষুধ ও রসায়ন খাতের এ্যকটিভ ফাইন কেমিক্যালস, সিলভা ফার্মাসিউটিক্যালস, এবং বিবিধ খাতের বাংলাদেশ শিপিং কর্পোরেশন। কোম্পানিগুলোর ক্যাটাগরি স্থানান্তর করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

এ্যকটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করায় কোম্পানিটিকে “এ” ক্যাটাগরি থেকে “বি” ক্যাটাগরিতে স্থানান্তরিত হয়েছে।

সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করায় কোম্পানিটিকে “এন” ক্যাটাগরি থেকে “এ” ক্যাটাগরিতে স্থানান্তরিত হয়েছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করায় কোম্পানিটিকে “বি” ক্যাটাগরি থেকে “এ” ক্যাটাগরিতে স্থানান্তরিত হয়েছে।

 বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুযায়ী ক্যাটাগরি পরিবর্তনের পরবর্তী ৩০ দিনের মধ্যে কোম্পানিগুলোকে কোনো ধরনের ঋণ সুবিধা দেয়া যাবে না্। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/রা

Tagged