করোনা পরিস্থিতি: ভাড়া নেবেন না তিন বাড়িওয়ালা

বিনোদন ডেস্ক:

প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) আক্রমণ থেকে বাঁচতে যে যার জায়গা থেকে সতর্ক হচ্ছেন এবং অন্যকেও সতর্ক করছেন। নিচ্ছেন ভালো ভালো উদ্যোগ।

চলমান করোনা পরিস্থিতিতে বাড়ি ভাড়া মওকুফ করে তিন বাড়িওয়ালা এক অনন্য নজির সৃষ্টি করলেন। তারা হলেন- শেখ শিউলি হাবিব, হাবিবুল ইসলাম হাবিব এবং মুহিব রহমান।

রাজধানীর জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের শেখ শিউলি হাবিব করোনাভাইরাসের কারণে সব ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে নিজের ব্যক্তিগত ফেসবুক পোস্টে লেখেন, করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করার কারণে দেশের সবকিছুই অচল হয়ে পড়েছে। মানুষ কর্মস্থলে যেতে পারছে না। তাই আমি এদেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সব ভাড়াটিয়ার মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম। আমি বলব, বাংলাদেশের সব বাড়িওয়ালার এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত।

এদিকে সেই দৃষ্টান্তের কাতারে শামিল হলেন নাট্যাঙ্গনের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ও তার পরিবার।

রাজধানীর হাজারীবাগ এলাকায় ভাবনাদের ৬ তলা ভবনটিতে ছয়টি পরিবার ভাড়া থাকেন।

করোনা ভাইরাসের কারণে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি, অর্থনৈতিক মন্দা পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের কাছ থেকে বাড়ি ভাড়া নেবেন না বলে জানিয়েছেন ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব।

‘রাত্রীর যাত্রী’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা ভাবনার বাবা হাবিব সব ভাড়াটিয়াদের থেকে মার্চ মাসের ভাড়া নেবেন না বলে জানান।

তিনি বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যমতো কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া নেব না।’

অন্য একজন মহৎ বাড়িওয়ালা হলেন মুহিব রহমান। তিনি ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে এক নোটিশে লেখেন, ‘প্রিয় ভাড়াটিয়াগণ, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপনাদের আগামী দুইমাসের ভাড়া মওকুফ করা হলো। বিশেষ অনুরোধ- ১. ভাড়ার টাকা দিয়ে পারলে কারও সাহায্য করুন। ২. ইলেকট্রিক বিল সময়মতো নিজ দায়িত্বে পরিশোধ করুন। ৩. কিছুক্ষণ পরপর সাবান দিয়ে হাত ধুয়ে নেবেন। ৪. অপ্রয়োজনে বাসার বাইরে যাবেন না।’

তার এমন উদ্যোগের প্রশংসা করছেন অনেকেই। এটিকে তার উদারতা বলছেন। অন্য বাড়িওয়ালাদেরও ভাড়াটিয়াদের পাশে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা।

মুহিব রহমান বলেন, আমি ইচ্ছে করেই নোটিশের ছবি ফেসবুকে দিয়েছি, যেন মানুষ দেখে। আমাদের সবদিক থেকে এ ভাইরাসের বিরুদ্ধে লড়তে হবে। সরকার একা কিছু করতে পারবে না।

এসএমজে/২৪/তা

Tagged