করোনায় কী করছেন কারিনা-দীপিকা-আনুশকা

বিনোদন ডেস্ক:

করোনা ভাইরাস (কোভিড-১৯) সারা বিশ্বে মহামারি আকার ধারণ করার পর সবাই সতর্ক হচ্ছেন এবং অন্যকেও সতর্ক করছেন। এ থেকে বাদ নেই বলিউড তারকারাও। ভক্তদের সতর্ক করতে কত পন্থাই না অবলম্বন করছেন তারকারা। কারিনা কাপুর, দীপিকা পাড়ুকোন ও আনুশকা শর্মাসহ বলিউডের অনেক তারকারাই চালাচ্ছেন বিভিন্ন ধরনের সতর্কতামুলক প্রচারণা। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের দেখিয়ে দেওয়া নিয়ম মেনে হাত ধুয়ে সেই ভিডিও এবং ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

দীপিকা পাড়ুকোনের ২৫ সেকেন্ডের ভিডিওর ২০ সেকেন্ড ধরে তিনি নিয়ম অনুযায়ী তরল সাবান দিয়ে হাত ধুয়েছেন। এভাবেই ভক্তদের হাত ধুতে বলেছেন। ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ধন্যবাদ দিয়ে দীপিকা তার ভিডিও ক্যাপশনে লিখেন, আমাকে ভারতীয়দের আইকন হিসেবে হাত ধোয়ার ভিডিও শেয়ার করতে বলার জন্য ধন্যবাদ। সবার আগে মানুষের স্বাস্থ্য। আসুন, আমরা সবাই মিলে নিজেকে করোনামুক্ত রাখার জন্য যুদ্ধ করি। পদ্ধতি মেনে হাত ধুই।’

এদিকে প্রায় আড়াই মিনিটের হাত ধোয়ার একটি ভিডিও শেয়ার করে আনুশকা শর্মা তাঁর ভক্তদের ঘরে থাকতে বলেছেন। নিতান্ত প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে অনুরোধ করেছেন। আর আশ্বস্ত করেছেন, নিরাপদে থাকলে করোনামুক্ত থাকা যাবে।

করোনা নিয়ে সতর্কতামূলক পোষ্ট আরো আগেই দিয়েছিলেন বলিউড কুইন কারিনা কাপুর। কিন্তু কোভিড-১৯ এর জন্য সব ধরনের শুটিং বন্ধ হওয়ায় কিভাবে ঘরে বসে সময় কাটাচ্ছেন সেই সম্পর্কিত একটি ছবি তার ইনস্টাগ্রাম এ্যাকাউন্টে পোষ্ট করেছেন কারিনা। এই গৃহবন্দী দশা দারুণ উপভোগ করছেন পতৌদি পরিবারের এই পুত্রবধূ। মনের আনন্দে তিনি খাচ্ছেন নিজের পছন্দের সব ধরনের খাবার। সম্প্রতি বলিউডের এই নবাবপত্নী ইনস্টাগ্রামে একটা ছবি ও ছবির গল্প পোস্ট করেছেন। সেই ছবিতে দেখা যাচ্ছে কারিনা গাজরের হালুয়া খাচ্ছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মিষ্টি কেবল আপনার পেটের জন্য নয়, আপনার হৃদয়ের জন্যও দরকারি। আর বিশ্বাস করুন, আমার হৃদয় অনেক বড়।’

সম্প্রতি কারিনা অভিনীত ‘গুড নিউ’ এবং ‘আংরেজি মিডিয়াম’ নামের দুটি ছবি মুক্তি পেয়েছে। অক্ষয় কুমারের বিপরীতে অভিনীত গুড নিউজ ছবিটি বক্স অফিসে দারুন ব্যবসা করলেও ইরফান খানের সাথে আংরেজি মিডিয়াম ছবিটি করোনার জন্য বেশি দর্শক টানতে সক্ষম হয়নি। তবে সমালোচকদের প্রশংসা কুড়ানো এই ছবিটি আবার মুক্তির কথা ভাবা হচ্ছে।

এসএমজে/২৪/তা

Tagged