ডিএসইর এমডিসহ চার কর্মকর্তা করোনায় আক্রান্ত

স্বাস্থ্য ডেস্ক:
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মতিন পাটোয়ারী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি ছাড়াও প্রতিষ্ঠানটির আইটি বিভাগের দুইজন এবং লিস্টিং বিভাগের একজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, এমডি ও তিন কর্মকর্তাসহ ডিএসইতে ৩৬১ জন কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে এখন পর্যন্ত ৩৪ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন। দুজন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনায় প্রতিষ্ঠানটির কেউই মারা যাননি।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসইর একাধিক কর্মকর্তা জানিয়েছেন, করোনার প্রকোপ বৃদ্ধির কারণে তাদের মধ্যে নতুন করে ভয়-ভীতি কাজ করছে। তারা বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছি। কিন্তু দেশব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় নতুন করে ভয় পাচ্ছি।

ডিএসইর পাশাপাশি দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। এদিকে করোনার প্রকোপ কমাতে সোমবার (৫ এপ্রিল) থেকে সাতদিনের বিধিনিষেধ দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেক ১৮টি নির্দেশনা দেওয়া হয়েছে যথাযথভাবে পরিপালনের জন্য।

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে পুঁজিবাজারে লেনদেনের সময় কমেছে। এতে পুঁজিবাজার সংশ্লিষ্টদের অফিসের কর্মঘণ্টা কমেছে। লেনদেন হচ্ছে মাত্র ২ ঘন্টা। কর্মকর্তাদের বাসায় বসে অফিস করার নির্দেশনা দেওয়া হয়েছে। আর বিনিয়োগকারীদের মোবাইল ফোন, মোবাইল অ্যাপসের মাধ্যমে লেনদেন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এসএমজে/২৪/রা

Tagged