করোনার টেনশনে কবিতা লিখলেন অমিতাভ

বিনোদন ডেস্ক:

সারাবিশ্বে এখন সবচেয়ে বেশি কোন শব্দটি উচ্চারিত হয়? এই প্রশ্নের উত্তরে সবাই একমত হবেন, সেটি আর কিছুই না, করোনা ভাইরাস।

এর সাথে সহমত বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনও। করোনা ভাইরাস নিয়ে কবিতা লিখেছেন অমিতাভ বচ্চন। শুধু লিখেই ক্ষান্ত হননি, কবিতাটি আবৃত্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও শেয়ারও করেছেন তিনি।

ওই ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘করোনা ভাইরাস নিয়ে চায়ের কাপে ঝড় উঠছে। এই ভাইরাস ইতিমধ্যে অনেক ক্ষতি করে ফেলেছে। মানুষজন ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছে। প্রিয়জনকে নিয়ে দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়েছে। আজ সকালে আমার মনে হলো, কিছু একটা করা দরকার। তাই লিখে ফেললাম এই কবিতা।’

৭৭ বছর বয়সী এই অভিনেতা ও কবি তাঁর কবিতায় মানুষকে সতর্ক করেছেন আর বলেছেন সাবান দিয়ে হাত ধুতে। সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাকে প্রতিহত করার আশাবাদ নিয়ে শেষ করেছেন তাঁর কবিতা।

ইনস্টাগ্রামে এই ভিডিও আপলোড দেয়ার মাত্র ২৪ ঘণ্টায় দেখা হয়েছে ১৪ লাখ ৭৮ হাজার বার এবং সেই সাথে মন্তব্য জড়ো হয়েছে ১২ হাজারেরও বেশি। অমিতাভ বচ্চনের এই অভিনব পন্থায় মানুষকে সচেতন করার উদ্যোগের প্রশংসা করেছেন তার ভক্তরা।

অনুপম খের, সালমান খানসহ বলিউডের অনেক সেলিব্রিটিরা করোনা থেকে বাঁচতে সতর্ক থাকার বার্তা ইতিমধ্যেই দিয়েছেন। সেই তালিকায় এবার শামিল হলেন বলিউড শাহেনশাহ।

উল্লেখ্য, করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বের বিভিন্ন দেশে প্রাণহানির সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শুধু চীনেই মারা গেছে ৩ হাজার ১৭৬ জন। ইতিমধ্যে ভারতের ৮১ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

এসএমজে/২৪/তা

Tagged