ওয়ালটন হাইটেকের বিডিং শুরু দুই মার্চ

এসএমজে ডেস্ক:

বিডিংয়ের তারিখ নির্ধারণ হলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া ওয়ালটন হাইটেকের। কোম্পানিটি পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। আগামী ২ মার্চ বিকাল ৫টা থেকে কোম্পানিটির বিডিং শুরু হবে, যা চলবে ৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত। বিডিংয়ের মাধ্যমে কোম্পানির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটির বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস (Cut-off price) নির্ধারণের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে তুলবে ১০০ কোটি টাকা। এই অর্থ কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে কাজে লাগানো হবে।

সর্বশেষ ৫ অর্থবছরে কোম্পানির ভারিত গড় হিসাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২৮ টাকা ৪২ পয়সা। আর ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (পুনর্মুল্যায়ন সঞ্চিতিসহ) ছিল ২৪৩ টাকা ১৬ পয়সা। আর পুনর্মুল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য ছিল ১৩৮ টাকা ৫৩ পয়সা।

উল্লেখ্য, কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পলেন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এসএমজে/২৪/বা

Tagged