ওয়ালটনের কাট-অফ প্রাইস ৩১৫ টাকা

নিজস্ব প্রতিবেদক:

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা ওয়ালটন হাইটেক ইন্ডাষ্ট্রিজের বিডিং শেষে কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩১৫ টাকা।

গত সোমবার (২ মার্চ) বিকাল ৫টা থেকে টানা ৭২ ঘন্টা অর্থাৎ ৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের বিডিং অনুষ্ঠিত হয়। এই ৭২ ঘন্টার বিডিংয়ে সর্বনিম্ন ১২ টাকা এবং সর্বোচ্চ ৭৬৫ টাকায় দর প্রস্তাবিত হয়েছিল। শেষ পর্যন্ত কাট-অফ প্রাইস নির্ধারিত হয় ৩১৫ টাকা।

বিডিংয়ে ২৩৩ জন বিডার মোট ১৮৬ কোটি ১২ লাখ ৫৪ হাজার ৩০০ টাকার দর প্রস্তাব করেছেন। সর্বনিম্ন ১২ টাকায় বিডিং হওয়ার পর দ্বিতীয় সর্বনিম্ন ৩৫ টাকা করে দর প্রস্তাব করেন ২জন যোগ্য বিনিয়োগকারী।

এরপর ধাপেধাপে দর প্রস্তাব করেন বিনিয়োগকারীরা। বিডিংয়ে ২১০ টাকা দরে সবচেয়ে বেশি ১৪ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরপরে ১৫০ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ১০ জন বিডার।

এর আগে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৪তম সভায় ওয়ালটন হাইটেক লিমিটেডকে বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। ওয়ালটন হাইটেক পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত এই অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করবে। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, পুনঃমূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৪৩.১৬ টাকা এবং পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া এনএভি হয়েছে ১৩৮.৫৩ টাকা এবং বিগত ৫ বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২৮.৪২ টাকা।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

Tagged