এক্সিম ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এক্সিম ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।আজ ৩০ মে (রোববার) বিএসইসির ৭৭৫তম সভায় এই অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বন্ডটি আনসিকিউরড, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফ্লোটিং রেট ও মুদারাবা সাবোর্ডিনেট বন্ড। যার কুপন হার ইসলামি ব্যাংক সমূহের স্থায়ী আমানত হিসাবের লভ্যাংশের ৬ মাসের গড় এর সাথে অতিরিক্ত মার্জিন ২% যোগ করে নির্ধারন করা হবে।

যা আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, ট্রাস্টসহ অন্যান্য যোগী বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ব্যাংকটির এডিশনাল টায়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডটির ট্রাস্টি হিসেবে নিযুক্ত আছে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। সূত্র: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

এসএমজে/২৪/মি

Tagged