এক্সপ্রেস ইন্স্যুরেন্সের লটারি ড্র অনুষ্ঠান চলছে

এসএমজে ডেস্ক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের প্রশেসিংয়ে থাকা বিমা খাতের কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডের আজ লটারির ড্র অনুষ্ঠান চলছে। ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে এই লটারির ড্র অনুষ্ঠিত হচ্ছে।

লটারির ড্র অনুষ্ঠানে উপস্থিত আছেন- কোম্পানির চেয়ারম্যান, পরিচালক ও স্বতন্ত্র পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, সিএফও, কোম্পানি সেক্রেটারি, বিএসইসি, ডিএসই,সিএসই ও সিডিবিএল প্রতিনিধিরা।

কোম্পানিটির আইপিওতে ১৫৮ কোটি টাকার আবেদন করেছে বিনিয়োগকারীরা। এছাড়া ১১৫ যোগ্য বিনিয়োগকারী আইপিওতে আবেদন করেছে। আর আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের ২ লাখ ৬১ হাজার ৫৮টি বিও আবেদন করা হয়েছে। এ আবেদন করা হয়েছে প্রায় ১৩৬ কোটি টাকার।

গত ১৩ এপ্রিল থেকে ২০ এপ্রিল পরযন্ত কোম্পানিটির আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করেছিল। কিন্তু করোনাভাইরাস ইস্যুতে পুঁজিবাজার গত ২৬ মার্চ থেকে ৩০মার্চ পরযন্ত বন্ধ থাকায় কোম্পানিটির আবেদন গ্রহণ বন্ধ ছিল। এরপর গত ১৪ জুন থেকে ১৮ জুন পরযন্ত কোম্পানিটির আবেদন গ্রহণ চলে। কিন্তু গত ১৮ জুন কোম্পানির আইপিও আবেদন গ্রহণের সময় শেষ হলে সময় বাড়ানোর জন্য বিএসইসির কাছে আবেদন করে। কোম্পানির আবেদনের প্রেক্ষিতে বিএসইসি গত ২ জুলাই পরযন্ত সময় বাড়ানোর অনুমতি দেয়।

বিএসইসি সূত্র জানায়, এক্সপ্রেস ইন্স্যুরেন্স ১০ টাকা ইস্যু মূল্যে শেয়ারবাজারে ২ কোটি ৬০ লাখ ৭৯ হাজার সাধারণ শেয়ার ছেড়ে ২৬ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ট্রেজারি বন্ড ও অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, আইআইডিএফসি ক্যাপিটাল এবং বিএলআই ক্যাপিটাল লিমিটেড।

এসএমজে/২৪/মি

Tagged