আজ রবি’র আইপিও আবেদনের শেষ দিন আজ

নিজস্বপ্রতিবেদক:

বহুজাতিক মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনের শেষ দিন আজ।গত ১৭ নভেম্বর কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়। নতুন করে আর আইপিওতে আবেদন জমার সময় বাড়ানো হবে না।

আজ ২৩ নভেম্বর (সোমবার) রবি আজিয়াটা লিমিটেডের চিফ করপোরেট এন্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জনানো হয়েছে।

তিনি বলেন, রবির আইপিও আবেদনর সময়সীমা আরো বাড়ানো হবে বলে বাজারে এমন একটি গুজব ছড়ানো হচ্ছে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। রবির আইপিও জমাদানের সময়সীমা পূর্বনির্ধারিত তারিখ অনুসারে আজ শেষ। এ সময়সীমা আর কোনোভাবেই বাড়নো হবে না।

সাহেদ আলম আরও বলেন, রবির আইপিও আবেদনকে ঘিরে বিনিয়োগকারীদের মাঝে যে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে তাতে আমরা বিশেষভাবে অনুপ্রাণিত। এ জন্য বিনিয়োগকারী, সরকার, নিয়ন্ত্রক সংস্থা, স্টেকহোল্ডার, গণমাধ্যমসহ আইপিও সংশ্লিষ্ট সকলকে আমরা ধন্যবাদ জানাই।

এর আগে  ২৩ সেপ্টেম্বর (বুধবার) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪১তম নিয়মিত কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

১০ টাকা অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে কোম্পানিটি ।উত্তোলিত অর্থ রবি আজিয়াটার নেটওয়ার্ক সম্প্রসারণ ও আইপিওর ব্যয় খ্যাতে ব্যয়করা হবে।

কোম্পানির প্রতিটি শেয়ারের সর্বশেষ সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৬৪ পয়সা। আর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ পয়সা। পাঁচ বছরের গড় ইপিএস হয়েছে ১৩ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরে রবি’র শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ পয়সা। প্রতিটি শেয়ারের সর্বশেষ সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৬৪ পয়সা। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী  পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি লোকসান ১৩ পয়সা।

কোম্পানির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। সূত্র: বিএসইসি

এসএমজে/২৪/মি

Tagged