পাবলিক মার্কেটে লেনদেন করবে মুন্নু সিরামিক

এসএমজে ডেস্ক:

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতিতে আজ ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে পাবলিক মার্কেটে লেনদেন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিক কোম্পানি লিমিটেড। প্রায় এক বছর পর কোম্পানিটির লেনদেন আবার মূল মার্কেটে হবে।

গতকাল ১৬ সেপ্টেম্বর (বুধবার) বিএসইসি কোম্পানিটির স্পট মার্কেটে লেনদেন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে, ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর শেয়ার লেনদেন ও আর্থিক প্রতিবেদনে অনিয়ম এবং কর্পোরেট ডিক্লারেশনের মাধ্যমে মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক শেয়ার বিক্রি সংক্রান্ত বিষয়ে কমিশনের তদন্ত প্রতিবেদন ও ডিএসই কর্তৃক দাখিলকৃত প্রতিবেদন পর্যালোচনা করা হয়। পর্যালোচনায় মুন্নু সিরামিকস, মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এনফোর্সমেন্ট বিভাগে প্রেরণ করা হয় এবং মুন্নু সিরামিকসের শেয়ার পাবলিক মার্কেট থেকে স্পট মার্কেটে লেনদেন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, মুন্নু সিরামিকস এবং মুন্নু জুট স্টাফলারস এর ধারণকৃত শেয়ারসমূহ মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক তদন্ত প্রতিবেদন অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত ফ্রিজ (শেয়ার ক্রয়-বিক্রয়, হস্তান্তর, বন্ধকসহ সকল ধরনের লেনদেন) করার সিদ্ধান্ত নেয়া হয়। মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠানটি মুন্নু সিরামিকস এবং মুন্নু জুট স্টাফলারস এর কর্পোরেট ডিরেক্টর। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged