Stock Market Journal

৯ বছর পর ডিভিডেন্ড ঘোষণা করলো সমতা লেদার

এসএমজে রিপোর্ট:

দীর্ঘ ৯ বছর পর বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিলো পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের সমতা লেদার। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সূত্র ডিএসইর

তথ্যমতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতিআয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৬ টাকা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.১৬ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, কারখানা প্রাঙ্গণ, হাজারীবাগ, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

অনুসন্ধানে জানা যায়, ১৯৯৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির আর্থিক অবস্থা দুর্বল থাকায় গত ২০১০ সাল থেকে বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড দেয়নি।২০১৯ সমাপ্ত অর্থবছরে এসে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করলো। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১০ কোটি ৩২ লাখ টাকা। রিজার্ভের পরিমান ৪ কোটি ৬০ লাখ ৮০ হাজার টাকা এর্ং মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৩ লাখ ২০ হাজার। তার মধ্যে পরিচালকদের হাতে রয়েছে ৩০.২৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪.২৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৬৫.৫১ শতাংশ শেয়ার।

এসএমজে/এমএইচ