Stock Market Journal

৮০০ কোটি টাকার বন্ড ছাড়বে ইসলামী ব্যাংক

এসএমজে ডেস্ক:

মুদারাবা বন্ড ছাড়বে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসালমী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। মুদারাবা রিডেমেবল নন-কনভারটেবল সাবঅর্ডিনেটেড বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে ৮০০ কোটি টাকা উত্তোলন করবে ব্যাংকটি।

ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি-র সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান ইউসিফ আব্দুল্লাহ আল রাজী ও মো. সাহাবুদ্দিন, পরিচালক ও আইডিবি প্রতিনিধি ড. আরিফ সুলেমানসহ অন্যান্য পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও কোম্পানি সেক্রেটারি জেকিউএম হাবিবুল্লাহ, এফসিএস উপস্থিত ছিলেন।

বন্ডটির উত্তোলিত অর্থ দিয়ে প্রতিষ্ঠানটি মূলধন ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির মেয়াদ হবে ৭ বছর। তবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বন্ডটির চূড়ান্ত অনুমোদন দিবে। বিএসইসির অনুমোদনের পরই পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে ব্যাংকটি। এখানে যা শুধু আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানি, কর্পোরেট হাউজ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড এবং সাধারণ বিনিয়োগকারীরা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই ইউনিট কিনতে পারবে। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/রা