Stock Market Journal

৫০০ কোটি টাকা বন্ড অনুমোদন পেলো স্ট্যান্ডার্ড ব্যাংক

এসএমজে রিপোর্ট
পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত মঙ্গলবার বিএসইসির ৬৯৭তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যাংক খাতের এ কোম্পানির ৫০০ কোটি টাকার ফুল রিডেম্পবল নন কনভারটেবল ফ্লোটিং রেট সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়বে, যার মেয়াদ হচ্ছে ৭ বছর। বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- নন কনভারটেবল, ফুল রিডেম্পবল, আন-সিকিউরেটড, আন-লিস্টেড সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে পূর্ণ অবসায়ন হবে যা বিভিন্ন প্রতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীগণকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ব্যাংকটি টায়ার-টু ক্যাপিটাল বেইজ শক্তিশালী করবে। উক্ত বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এই বন্ডের এবং মেন্ডেটেড জয়েন্ট অ্যারেঞ্জার এবং ট্রাস্টি হিসেবে কাজ করছে- যথাক্রমে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড, এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং এমটিবি ক্যাপিটালর লিমিটেড।
এসএমজে/২৪/এমএইচ