Stock Market Journal

২ কোম্পানির এজিএম আগামীকাল

এসএমজে ডেস্কঃ
আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স এবং প্রিমিয়ার ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনাইটেড ফাইন্যান্স : আগামী ৫ মে বিকাল ৩টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।
সর্বশেষ হিসাববছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
এ সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। আগের বছর ইপিএস হয়েছিল ১.৩১ টাকা। ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭.১১ টাকা।

প্রিমিয়ার ব্যাংক : ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ৫ মে, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ এবং ৭.৫০ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। এর আগের বছর কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক সহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে কোম্পানি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। গত বছরের একই সময় কোম্পানির ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা। কোম্পানিা শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৩৩ পয়সা।
এসএমজে/২৪/রা