Stock Market Journal

মাঠে ফিরতে মরিয়া হচ্ছেন পগবা

Picture from Instagram

স্পোর্টস ডেস্ক:

পগবাকে নিয়ে বিতর্কের শেষ নেই। ঠিক যতটা ভালো খেলোয়াড় তাঁকে মনে করা হয়, মাঠে সেটার প্রতিফলন খুব কমই দেখাতে পেরেছেন তিনি। তার ওপর চোটে জর্জর ক্যারিয়ার। আজ আছেন তো কাল মাঠের বাইরে। আর তাই সমর্থকেরা হতাশও হয়েছেন বহুবার।তবে এর মধ্যেও আশার কথা শুনিয়েছেন খোদ পগবাই। চোট থেকে সেরে উঠেছেন, মাঠে ফিরবেন আরও ভালো কিছু করার ক্ষুধা নিয়ে।

চোটের কারণেই এই মৌসুমে ইউনাইটেডের হয়ে মাত্র ৮ ম্যাচ খেলেছেন। ডিসেম্বরের শেষ সপ্তাহের পর আর মাঠেই নামা হয়নি পায়ের চোটের কারণে। প্রথমে ভেবেছিলেন চিড় ধরেছে শুধু। পরে দেখা গেল সমস্যা আরও বড়। জানুয়ারিতে অস্ত্রোপচার করে বেশ কিছুদিন প্লাস্টার নিয়ে বসে থাকতে হয়েছে। সেরে উঠে যখন মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন, তখনই ছড়িয়ে পড়ল করোনাভাইরাস। পগবার অপেক্ষাও তাই বাড়ল।

তবে এই অপেক্ষা তাঁর ভালো করার তাড়নাটা আরও বাড়িয়ে দিয়েছে বলেই দাবি পগবার, ‘আমি খুব হতাশ হয়ে পড়েছিলাম মাঠে না নামতে পেরে। মনে হচ্ছে যেন অনেক দিন আগে খেলেছি। এখন আমি প্রায় ফিট। পুরোদমে অনুশীলন করার কথা ভাবছি। আশা করছি খুব শিগগির খেলতে পারব। এই চোটের পর আমি বুঝতে পেরেছি, আমি ফুটবল কতটা ভালোবাসি।’

শুধু চোট নয়, বেশ কয়েকবার ইউনাইটেড ছাড়ার ইচ্ছে প্রকাশ করেও আলোচনায় এসেছেন পগবা। রিয়াল মাদ্রিদে খেলার ইচ্ছের কথা বলেছেন প্রকাশ্যেই। রিয়াল কোচ জিনেদিন জিদানও আকার-ইঙ্গিতে বুঝিয়ে দেন পগবা তাঁর পছন্দের খেলোয়াড়দের একজন। তবে রিয়ালে নিতে চান, এটা বলেননি স্পষ্ট করে। পগবার এজেন্ট মিনো রাইওলা অবশ্য আভাস দিয়েছেন, এই মৌসুম শেষেই ক্লাব ছাড়তে পারেন ২৭ বছর এই ফরাসি মিডফিল্ডার। তবে চোটের কারণে যাঁর মাঠে নামাই হচ্ছে না, তাঁকে ঘিরে আসছে দলবদল মৌসুমে বড় ক্লাবগুলোর আদৌ আগ্রহ থাকে কি না, সেটাও দেখার বিষয়।

এসএমজে/২৪/বা