Stock Market Journal

ভক্তদের কাঁদিয়ে চির বিদায় নিলেন অভিনেতা তাপস পাল

বিনোদন ডেস্ক:

লাখো্ ভক্তকে কাঁদিয়ে চির বিদায় নিলেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল। আজ মঙ্গলবার ভোররাত ৩টা ৩৫ মিনিটে মুম্বাইয়ের একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনপ্রিয় এই অভিনেতা। মৃত্যুকালে তার বয়স ছিল ৬১ বছর।

গত ২৮ জানুয়ারি মেয়ে সোহিনী পালের কাছে মুম্বাইয়ে গিয়েছিলেন অভিনেতা তাপস পাল। কিডনির চিকিৎসার জন্য ১ ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা করতে যাওয়ার কথা ছিল তার। তার আগেই অসুস্থ হয়ে পড়লে মুম্বাইয়ের বান্দ্রার একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

এরপর অবস্থার অবনতি ঘটলে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। এতে শেষরক্ষা হয়নি জনপ্রিয় এই অভিনেতার। অনেক দিন ধরেই স্নায়ুজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্মেছিলেন তাপস পাল। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ছিল প্রবল আগ্রহ। পরিচালক তরুণ মজুমদারের হাত ধরে মাত্র ২২ বছর বয়সে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন তাপস।

প্রথম ছবি ‘দাদার কীর্তি’তে অভিনয় করেই দর্শক-সমালোচকদের মন জিতে নেন তিনি। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে অন্যতম ‘সাহেব’, ‘অনুরাগের ছোঁয়া’, ‘পারাবত প্রিয়া’, ‘উত্তরা’, ‘ভালোবাসা ভালোবসা’। ১৯৮১ সালে ‘সাহেব’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পুরস্কারও পেয়েছিলেন তিনি। বাংলা চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু হিন্দি ছবিতেও অভিনয় করেছেন তাপস।

২০০৯ সালের লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর থেকে তৃণমূলের টিকিটে সাংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তাপস পাল।

২০১৯ পর্যন্ত কৃষ্ণনগরের সাংসদ ছিলেন তিনি। ২০১৬ সালে রোজভ্যালি চিটফাণ্ড যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার হন তাপস। ১৩ মাস সিবিআই হেফাজতে থাকার পর ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে জামিনে মুক্তি পান তিনি।

পরিবার সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে তাপস পালের দেহ কলকাতায় নিয়ে আসা হবে। সূত্র: খবর আনন্দবাজার পত্রিকা ও হিন্দুস্তান টাইমস।

এসএমজে/২৪/রা