Stock Market Journal

ব্যাংক লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক

Building and sign bank (done in 3d)

এসএমজে ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ আরও এক মাস বাড়ানো বাড়িয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।বিধিনিষেদের পাশাপাশি ব্যাংকের লেনদেনের সময়ও আরো ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ।

গতকাল ১৭ জুন (বুধবার) বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের পর ব্যাংকের লেনদেন বাড়ানোর প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন অনুযায়ী- ব্যাংক লেনদেন আজ সকাল ১০টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত চলবে। সময় বাড়ানো হলেও ১৩ এপ্রিল জারি করা সার্কুলারের সব বিষয় অপরিবর্তিত থাকবে। তবে ব্যাংক খোলা থাকবে বিকাল পাঁচটা পর্যন্ত। সাড়ে তিনটার পর দেড় ঘণ্টা চলবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ।

উল্লেখ্য, করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ায় ব্যাংকের লেনদেনের সময় কমিয়ে আনা হয়েছিল। যা এখন ধীরে ধীরে আগের অবস্থায় ফিরে যাচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ৫ এপ্রিল এক সপ্তাহের জন্য প্রথম লকডাউন দেয়া হয়। সে সময় ব্যাংকে লেনদেন চলে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

পরবর্তীতে, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহ কঠোর লকডাউন দেয়ার ঘোষণা আসার পর প্রথমে জানানো হয়, ব্যাংক বন্ধ থাকবে। কিন্তু উল্টো পরে সময় বাড়িয়ে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন চলতে থাকে।

এসএমজে/২৪/মি