Stock Market Journal

বিনিয়োগকারীদের টাকা আত্মসাতের ঘটনায় ক্রেস্ট সিকিউরিটিজের এমডির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক পুঁজিবাজারে বিনিয়োগকারীদের শেয়ার বিক্রয় করে অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত সোমবার (১২ মার্চ) দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক জনাব মো. রফিকুজ্জামান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দণ্ডবিধির ৪০৬ ও ৪০৯ ধারায় এই মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদ কর্তৃক বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা স্টক এক্সচেঞ্জের মনোনীত কর্মকর্তা যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পল্টন মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন।
অভিযোগে উল্লিখিত অপরাধ দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত হওয়ায় পল্টন থানা পুলিশ অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ না করে পল্টন থানার জিডিভুক্ত করে কমিশন বরাবর পাঠায়।

অভিযোগের তদন্ত শেষে দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান ও উপপরিচালক মো. তানজির হাসিব সরকারের সম্বনয়ে তদন্ত কমিটি ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল্লাহর বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন, বিনিয়োগকারীদের অনুমতি ছাড়াই শেয়ার বিক্রির অর্থ আত্মসাৎ করা হয়েছে এবং মোট ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার ৪৭৪ টাকা আত্মসাৎ করেছে কোম্পানিটি।