Stock Market Journal

পুঁজিবাজারে গুজবকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএসইসি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজার নিয়ে গুজবকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) । যারা গুজব ছড়িয়েছে তাদের তালিকা করেছে গোয়েন্দা সংস্থা। খুব দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে বলে জানায় সংস্থাটি।

জানা যায়, বিএসইসি পুঁজিবাজার সংক্রান্ত কিছু গ্রুপ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। গ্রুপগুলো বন্ধের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) অনুরোধও করা হয়েছে।

সূত্র জানায়, পুঁজিবাজার নিয়ে গুজবকারীদের ‘ডিসিশন মেকার গ্রুপ’ নামক একটি গ্রুপ রয়েছে। যার সদস্য সংখ্যা প্রায় ১২ হাজার। সম্প্রতি এই গ্রুপটি থেকে একটি পোস্ট করা হয়। যাতে বলা হয় ‘বাজার এখন কারেকশন হবে’। পোস্টটি মহুর্তের মধ্যে বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে এবং যার নেতিবাচক প্রভাব বাজারে পড়েছে বলে মনে করে বিএসইসি।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন- পুঁজিবাজার নিয়ে কয়েকটি গ্রুপ আছে। যারা বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার জন্য কিছু পোস্ট দেয়। যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই ধরনের কার্যক্রম পরিচালনা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতোমধ্যে তাদের তালিকা জমা দেওয়া হয়েছে গোয়েন্দা সংস্থার কাছে । একই সাথে গ্রুপগুলো বন্ধের জন্য বিটিআরসির সাথে যোগাযোগ করা হয়েছে। সূত্র: বিএসইসি।

এসএমজে/২৪/মি