Stock Market Journal

দুই কোম্পানির লেনদেনে আজ সার্কিট ব্রেকার নেই

এসএমজে ডেস্ক
পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি গতকাল ডিভিডেন্ড দেয়ায় আজ বৃহস্পতিবার লেনদেনে কোনো সার্কিট ব্রেকার নেই। দুটি হলো আরগন ডেনিমস লিমিটেড এবং ইভেন্স টেক্সটাইল লিমিটেড।
বস্ত্র খাতের কোম্পানি আরগন ডেনিমস লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৬ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ২৭.৯৩ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.১৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের জন্য ১৩ অক্টোবর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
এদিকে বস্ত্র খাতের অপর কোম্পানি ইভেন্স টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ও ১০ শতাংশ বোনাস শেয়ার ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ১৫.৩২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (নওসিএফপিএস) ২.৪৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে ১৩ অক্টোবর কোম্পানিরে শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
এসএমজে/২৪/মি