Stock Market Journal

ডিএসইর পরিচালক হলেন শাহজাহান খান ও শাকিল রিজভী

ডিএসইর পরিচালক হলেন শাহজাহান খান ও শাকিল রিজভী

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের দুইজন পরিচালক নির্বাচিত হয়েছেন জাহান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহান খান ও শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী।

গতকাল ২৯ ডিসেম্বর, রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের নির্বাচনের মাধ্যমে তারা পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ভোটার ছিল ২৫৯ জন এবং ভোট দিয়েছে ১৭৮ জন। নির্বাচনে মোট ১৭৮ জনের ১১৭ কোটি ২৪ লাখ ৫৪ হাজার ৬২৩টি ভোট পড়েছে। এর মধ্যে চীনের ভোট ৪৫ কোটি ০৯ লাখ ৪৪ হাজার ১২৫টি। শেয়ারহোল্ডারদের ভোট ৭২ কোটি ১৫ লাখ ১০ হাজার ৫০০টি। ভোট বাতিল করা হয়েছে ৮ জনের এবং ১৭০ জনের ভোট গণনা করা হয়েছে। ডিএসইর নির্বাচন কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোঃ আব্দুস সামাদ দিন শেষে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেছেন।

নির্বাচনে মোহাম্মদ শাজাহান পেয়েছেন ৮৬ কোটি ৪২ লাখ ৮০ হাজার ৮৩১ ভোট এবং শাকিল রিজভী পেয়েছেন ৮২ কোটি ৯ লাখ ৬৮ হাজার ৯৬০ ভোট। তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী ছিলেন দেশা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল। তিনি ভোট পেয়েছেন মোট ১৫ কোটি ৮৭ লাখ ৫৩ হাজার ৫৫১টি।

এবছর ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক র‌্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভূইয়া এবং এসএআর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান অবসর গ্রহণ করেছেন। তাদের পদ শূণ্য হওয়ায় এই নির্বাচনটি করা হয়েছে।

এসএমজে/২৪/বা