Stock Market Journal

চার কোম্পানির লেনদেনে আজ সার্কিট ব্রেকার নেই

এসএমজে ডেস্ক
পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করায় আজ রোববার লেনদেনে কোনো সার্কিট ব্রেকার নেই। কোম্পানি চারটি হলো- ইস্টার্ন হাউজিং লিমিটেড, ইবনে সিনা লিমিটেড, এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড এবং জেএমআই সিরিঞ্জ এন্ড মেডিকেল ডিভাইস লিমিটেড।
সেবা ও আবাসন খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেডে পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭০ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ৬১.৩৫ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৮ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১৪ নভেম্বর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের জন্য ১৭ অক্টোবর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি দি ইবনে সিনা লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৭৬ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ৪৭.৩২ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১৩.৭৮ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে আগামী ১৪ নভেম্বর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের জন্য ১৪ অক্টোবর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
চামড়া শিল্প খাতের কোম্পানি এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৯১ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ২৪৯.৮৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৮৬.২৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের জন্য ১৩ অক্টোবর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জ এন্ড মেডিকেল ডিভাইস লিমিটেডে পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। ২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.০৫ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ৬৮.৭৪ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩৬.৩৮ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১৩ নভেম্বর। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের জন্য ১৩ অক্টোবর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
এসএমজে/২৪/মি