Stock Market Journal

গাজীপুরের কোয়ারেন্টিনে ইতালিফেরত ৪৪ জন

স্বাস্থ্য ডেস্ক:

গতকাল ১৪ মার্চ, শনিবার ইতালিফেরত ৪৪ জনকে মধ্যরাতে গাজীপুর মহানগরের পুবাইল এলাকার ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে’ স্থানান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকী।

আবদুল্লাহ আল জাকী বলেন, হাসপাতালে ৭০ জনকে আইসোলেশনের জন্য ব্যবস্থা করা হয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব নিয়মকানুন মেনে ৪৪ জনকে ওই হাসপাতালে পাঠানো হয়েছে। তারা সবাই ইতালি থেকে গতকাল সন্ধ্যায় বাংলাদেশে আসেন। সেখান থেকে তাদেরকে ১৭, ২১ ও ৬ জন করে তিনটি আলাদা গাড়িতে পুবাইলের ওই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক ভূঁইয়া জানান, রাত ১২টার দিকে তারা মেঘডুবি হাসপাতালে পৌঁছেছেন। সবাই বাংলাদেশি ও ইতালিপ্রবাসী। রাতে তাদের বুঝে নেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, ইউএনও আবদুল্লাহ আল জাকীসহ স্থানীয় প্রশাসনের কয়েকজন কর্মকর্তা।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, গতকাল বিকেলে ইতালি থেকে ৫৯ জন বাংলাদেশে এসেছেন। গাজীপুর মহানগরীর মেঘডুবিতে অবস্থিত ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ইতালিফেরত ব্যক্তিদের রাখা হবে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা গাজীপুরে এসে তাদের পরীক্ষা-নিরীক্ষা করবেন। করোনার লক্ষণ না পাওয়া গেলে এখান থেকে তাদের নিজ বাড়িতে যাওয়ার ব্যবস্থা করা হবে। আজ রোববার আরও বেশ কিছু বিদেশফেরত ব্যক্তিকে গাজীপুরে আনা হবে।

এসএমজে/২৪/রা