Stock Market Journal

কাজে ফিরলেন রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা

স্বাস্থ্য ডেস্ক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা নিজেদের জন্য ন্যূনতম কিছু নিরাপত্তা সরঞ্জাম পেয়ে তিন ঘণ্টার মাথায় কাজে ফিরেছেন। এর আগে করোনাভাইরাসের ঝুঁকি মোকাবিলায় নিজেদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আজ সকাল ৮টায় কর্মবিরতিতে যান তারা। তাঁদের অভিযোগ, চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার কোনো ব্যবস্থা করা হয়নি।

এরপর, দুপুর ১২টায় হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, হাঁচি, কাশি ও জ্বরে আক্রান্ত রোগীদের হাসপাতালের ভেতরে না ঢুকিয়ে বাইরে তাঁবু টাঙিয়ে চিকিৎসা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। চারজন চিকিৎসক এখানে প্রায় দেড়শ রোগী দেখছেন। এ চিকিৎসা প্রদানের ক্ষেত্রে ইন্টার্ন চিকিৎসকদের জন্য ন্যূনতম কিছু নিরাপত্তা সরঞ্জাম দেয়া হয়েছে।

এদিকে, হাসপাতালে দেখা যায়, কোনো রোগীর মুখে মাস্ক নেই। চিকিৎসকেরা মাস্ক ও গ্লাভস পরে রোগীদের দেখছেন। তবে চিকিৎসকের গায়ে দেখা যায়নি কোনো গাউন।

কাজে ফেরার বিষয়ে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান বলেন, তাদের ন্যূনতম কিছু নিরাপত্তা সরঞ্জাম দেওয়া হয়েছে। কর্মবিরতিতে যাওয়ার পর  কিছু পরিমাণে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও গ্লাভস সরবরাহ করা হয়েছে। এখনো তাদের জন্য কোনো গাউন দেওয়া হয়নি। তারপরও মানবিক দিক বিবেচনা করে কাজে যোগদান করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এসএমজে/২৪/মি