Stock Market Journal

এনার্জিপ্যাক পাওয়ারের বিডিং শেষ হবে আজ

এসএমজে ডেস্ক:

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের বিডিং আজ ২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৫টায় শেষ হবে। যা শুরু হয়েছিল ২১ সেপ্টেম্বর, সোমবার বিকেল ৫টায়।

এই বিডিংয়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে তাদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি করা হবে। একইসাথে বিডিংয়ের মাধ্যমে কোম্পানিটির শেয়ারের প্রান্ত-সীমা মূল্য (কাট অফ প্রাইস) নির্ধারণ করা হবে। যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেটি হবে শেয়ারের কাট-অফ প্রাইস। এই কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আইপিওতে শেয়ার বিক্রি করা হবে।

জানা যায, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। যা কোম্পানিটির এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) হয়েছে ৪৫.১৫ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতিত) হয়েছে ৩০.২০ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.১৩ টাকা। গত ৫ বছরে কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.২১ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি