Stock Market Journal

এডিএন টেলিকমের আইপিও ড্র আজ

নিজস্ব প্রতিবেদক:

আজ অনুষ্ঠিত হবে এডিএন টেলিকমের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র। সকাল  সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ ড্র অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির আইপিও সাবস্ক্রিপশন হয়েছিল গত ৪ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত। এর আগে গত ৩ সেপ্টেম্বর, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৫তম সভায় আইপিও অনুমোদন দেয়া হয়।

এডিএন টেলিকম লিমিটেড পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। সে লক্ষ্যে কোম্পানিটির ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার যোগ্য বিনিয়োগকারীদের নিকট ৩০ টাকা দরে বিক্রি করে মোট ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করবে। সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে কোম্পানিটির ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার বিক্রির মাধ্যমে ২১ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার টাকা সংগ্রহ করা হবে।

আইপিওর মাধ্যমে উত্তোলন করা টাকা কোম্পানির ভৌতকাঠামো উন্নয়ন, ডাটাসেন্টার স্থাপন, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এর আগে ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

জুলাই ১৯-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এডিএন টেলিকমের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা, আগের বছর ছিল ০.৪৮ টাকা। এছাড়া শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩২ টাকা, আগের বছর ছিল ০.৩৫ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৬৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

এসএমজে/২৪/রা