Stock Market Journal

উঠা-নামা যেন সুস্থভাবে হয় : প্রত্যাশা বিনিয়োগকারীর

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম বলেছেন, বড় বড় দুষ্ট চক্র যদি পুঁজিবাজারে এসে খেলতে চায়, সেটা তারা আর পারবে না। আমরা বিনিয়োগকারীদের নিরাপত্তা দেব।
স¤প্রতি আগারগাঁওয়ে অবস্থিত বিএসইসির অডিটরিয়াম রুমে রোল অফ ক্যাপিটাল মার্কেট ইন কিপিং ইকোনোমি ভাইবারেন্ট ডিউরিং কোভিড-১৯ প্যানডিমিক’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএসইসির চেয়ারম্যান বলেন, মানুষ কোনদিন বেশি কিনবে, কোনদিন বেশি বিক্রি করবে। ডিমান্ড এবং সাপ্লাইয়ের ওপর বাজার উঠা-নামা করবে। এই উঠা-নামা যেন সুস্থভাবে হয়। এই উঠা-নামার মধ্যে যেন কোনো রকমের দুষ্ট শক্তি আঘাত করে নিরীহ বিনিয়োগকারীদের নি:স্ব করে দিতে না পারে সেটা আমরা খেয়াল রাখছি। সরকার সচেতন, আমরাও সচেতন।
এমন প্রত্যাশা বিএসইসির চেয়ারম্যান এবং বিনিয়োগকারীদের মতো আমাদেরও। বিনিয়োগ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হলে পুঁজিবাজারের সুদিন আটকে থাকবে না, এমন কথা আমরা দীর্ঘ সময় ধরে বলে আসছি। পুঁজিবাজারে লেনদেন কম-বেশি হবে, এই ধারণার পক্ষে আমরাও। তাই নিয়ন্ত্রক সংস্থার প্রধানের এমন দৃঢ়প্রত্যয়ী বক্তব্যকে আমরা সাধুবাদ জানাই। আশা করি এর প্রতিফলন বাজারে পড়বে।