Stock Market Journal

মীর আকতার হোসাইনের বিডিংয়ের সময় শেষ

এসএমজে ডেস্ক:

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য কোম্পানি মীর আকতার হোসাইন লিমিটেডকে বুকবিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে প্রান্তসীমা মূল্য (কাট অব প্রাইস) নির্ধারণ করতে কোম্পানিটির যোগ্য বিনিয়োগকারী তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নির্ধারিত বিডিংয়ের সময় শেষ হবে আজ ৭ অক্টোবর (বুধবার) বিকাল ৫টায়।

এর আগে কোম্পানিটি বিডিং শুরু হয় গত ৪ অক্টোবর বিকাল ৫টায়।

গত ১৩ আগস্ট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে যোগ্য বিনিয়োগকারী (Eligible Investors) তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম (Bidding) অনুষ্ঠানের অনুমতি দিয়েছে।

জানা যায়, কোম্পানিটি আইপিওর মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা উত্তোলন করবে। এই টাকা কোম্পানি মীর আকতার হোসাইনের ব্যসায় সম্প্রসারণ ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ  ব্যয় খাতে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত সময়ের আর্তিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (পুনর্মূলায়ন সঞ্চিতিসহ) হয়েছে ৩৪ টাকা ৭১ পয়সা ও শেয়ার প্রতিনিট সম্পদমূল্য (পূর্ণমূল্যায়ন সঞ্চিতি ব্যতীত)হয়েছে ৩৩ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৩২ পয়সা। এছাড়া  কোম্পানিটির গত ৫ বছরে গড় শেয়ারপ্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ২১ পয়সা।

কোম্পনিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

এসএমজে/২৪/মি