Stock Market Journal

ইনডেক্স এগ্রোর আইপিও আবেদন ২২ ফেব্রুয়ারি

এসএমজে ডেস্ক:

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার প্রক্রিয়ায় থাকা ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও আবেদনের তারিখ নির্ধারন করা হয়েছে। কোম্পানিটির আইপিও আবেদন শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে যা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

সম্প্রতি কোম্পানিটির বিডিং সম্পূর্ণ হয়েছে। বিডিংয়ে কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইজ হযেছে ৬২ টাকা। তবে কোম্পানিটি কাট-অফ প্রইজের চেয়ে ২০ শতাংশ কম দামে দরে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করবে। আইপিওতে ১০ টাকা অভিহিত প্রতিটি শেয়ারের জন্য বিনিয়োগকারীকে ৫০ টাকা মূল্য দিতে হবে।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি বিল্ডিং নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনা এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৯ সমাপ্ত সময়ে কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য ছিল ৪৫.০৩ টাকা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য ৪৪.০৬ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা। অন্যদিকে বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড এভারেজ ইপিএস) ৫.৬০ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

এসএমজে/২৪/মি