Stock Market Journal

আইডিআরএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিবেদক

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেন। এ পদে চেয়ারম্যান নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন। গত বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে এ দায়িত্ব দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ড. এম মোশাররফ হোসেন একাধিক লাইফ বীমা কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সহসভাপতির দায়িত্বসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন তিনি। তৎকালীন সময়ে কর্মক্ষেত্রে সেরা সফলতার জন্য ‌‌‘ব্যাংক বীমা অ্যাওয়ার্ড’ ও ‘ব্যাংক বীমা অর্থনীতি অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন ড. এম মোশাররফ হোসেন।

ড. মোশাররফ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাসহ বীমা বিষয়ে এমবিএ ডিগ্রি করেছেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের বীমা শিল্প ও বিনিয়োগ বিষয়ে গবেষণা কার্য সম্পাদন করে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এসএমজে২৪/কা