Stock Market Journal

নায়ক সালমান শাহ্ চলে যাওয়ার দুই যুগ আজ

বিনোদন ডেস্ক:

বাংলা সিনেমার অমর নায়ক সালমান শাহ মৃত্যুর দুই যুগ আজ। মৃত্যুর এত বছর পরও তার অভিনীত ছবি এখনও সমানভাবে জনপ্রিয় দর্শক-ভক্তদের কাছে। জীবদ্দশায় মাত্র ২৭টি ছবিতে অভিনয় করেছেন বাংলা ছবির্ এই ফ্যাশন আইকন। আজ ৫ সেপ্টেম্বর তার ২৪তম মৃত্যুবার্ষিকী।

১৯৯৬ সালের এই দিনে অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান এ অমর নায়ক। তিনি আত্মহত্যা করেছেন, এ মর্মে কয়েকবার তদন্ত সংস্থা তাদের প্রতিবেদনও দাখিল করেছেন আদালতে। যদিও তার পরিবার বিশেষ করে তার মা নীলা চৌধুরী এখনও সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে নারাজ। তার মতে খুন হয়েছেন এ নায়ক। এত বছর পরেও সবকিছু ছাপিয়ে তার মৃত্যু এখনও রহস্যের আড়ালেই রয়ে গেছে।

এদিকে সালমানের ভক্তরা প্রিয় নায়কের স্মরণে দেশজুড়ে নানা আয়োজন হাতে নিয়েছেন। দোয়া, মিলাদ মাহফিলের মধ্যে প্রিয় নায়কের আত্মার মাগফিরাত কামনা করা হবে বলে জানা গেছে।

সালমানের প্রয়াণ দিনে তার অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিও। এটি অনুষ্ঠিত হবে এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। এছাড়া টেলিভিশন চ্যানেলগুলো আজ এ নায়কের স্মরণে তার অভিনীত ছবি প্রচার করবে বলে জানা গেছে।

এসএমজে/২৪/তা